নেইমার-কুতিনহো বন্ধুত্বই শক্তি জোগাচ্ছে ব্রাজিলকে

হাওর বার্তা ডেস্কঃ জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপ। এরইমধ্যে নিজেদের যোগ্যতা প্রমাণ করে শেষ আট নিশ্চিত করেছে দলগুলো। আজ থেকে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের লড়াই। আজ রাতের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে আসরের অন্যতম ফেভারিট ব্রাজিল ও দুর্দান্ত ফর্মে থাকা বেলজিয়াম।

ব্রাজিলের মূল শক্তি নেইমার এবং ফেলিপ কুতিনহো। এই দুইজনের বন্ধুত্বটাও দারুণ। নেইমারের জার্সি নম্বর ১০। আর এক ধাপ পরেই কুতিনহো। মাঠেও তারা একে অপরের কাছাকাছি থাকেন। নেইমার লেফট উইং দিয়ে অপারেট করেন। আর কুতিনহো থাকেন তার ডান পাশে। বোঝাপড়া এতটাই মসৃণ যে একে অপরের দিকে না তাকিয়েও নির্ভুল পাস দিতে পারেন। এবারের বিশ্বকাপে দুই বন্ধু কম্বিনেশনই প্রফেসর তিতের মূলধন।

মিলের মতো অমিলও কম নেই দুই বন্ধুর। নেইমার সবসময় প্রচারের আলোয় থাকতে পছন্দ করেন। কুতিনহোর আবার অভ্যাস পর্দার পিছনটা।

নেইমার ও কুতিনহোর বন্ধুত্বের পথ চলা শুরু হয়েছিল বার্সেলোনাতে। ব্রাজিলের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলতে গিয়ে। সেই সময় এক নৈশভোজে সময়মতো পৌঁছতে পারেননি নেইমার। বন্ধুর অনুপস্থিতিতে মুখে খাবার তোলেননি কুতিনহোও। হোটেলের রুমে ফিরে তাই একরাশ ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। কুতিনহোকে জড়িয়ে ধরে সেদিন কেঁদেছিলেন নেইমার। আজও দু’জনের মধ্যে সেই আবেগ একইরকম।

ব্রাজিল বিশ্বকাপে লুই ফেলিপে স্কোলারির স্কোয়াডে বন্ধুর নাম না দেখে ভেঙে পড়েছিলেন নেইমার। পরে কুটিনহোই এসে তাকে বোঝান। বলেন, ‘সামনে অনেক বিশ্বকাপ পড়ে আছে। একদিন না একদিন তো দু’জনে পাশাপাশি খেলব।’

সে কথাই সত্য হয়েছে রাশিয়া বিশ্বকাপে। পাশাপাশি থেকেই ব্রাজিলকে এগিয়ে নিয়ে যাচ্ছে এই দুই বন্ধু। বড় কোনো পট পরিবর্তন না হলে আগামী আসরেও দু’জনের এক জার্সিতে খেলা অসম্ভব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর